ফের রিয়ালের ত্রাণকর্তা রামোস

Print Friendly

নিজেদের ক্লাব ইতিহাসে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লো জিনেদিন জিদান শিষ্যরা। আর দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতে লা লিগায় নিজেদের শীর্ষস্থানও ধরে রাখল রিয়াল মাদ্রিদ।

তবে আজকের ম্যাচেও রিয়ালের ত্রাণকর্তা অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচের শেষ দিকে গোল করে দলকে ড্রয়ের হাত থেকে বাঁচালেন তিনি।
রবিবার রাতে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে মাঠে ছিলেন না দলের সেরা তিন তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেল। দলের সেরা তারকাদের ছেড়ে খেলতে বেশ বেগ পেতে হয়েছিল গ্যালাকটিকোদের। তাই ম্যাচের প্রথমার্ধ অবশ্য কোনো দলই গোলের দেখা পায়নি। তবে বিরতির পর আলভারো মোরোতার গোলে লিড নেয় রিয়াল।

কিন্তু খেলার ৬৩ ও ৬৫ মিনিটে রিয়াল শিবিরকে চুপ করিয়ে দেন বিপক্ষ ফুটবলার হোসের জোড়া গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। তবে ৮৪ মিনিটে মারিয়ানো ডিয়াজের গোলে স্বস্তি ফেরে রিয়ালে। ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ২-২।

ম্যাচটি স্বাভাবিকভাবে ড্রয়ের দিকেই এগুচ্ছিল। তবে হাল ছাড়তে নারাজ রিয়াল। ম্যাচের নির্ধারিত সময়ের পর রেফারি যোগ করেন আরও চার মিনিট। যোগ করা দ্বিতীয় মিনিটেই বাজিমাত করেন আগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকোতে দলকে শেষ দিকে রক্ষা করা রামোস। এবার তিনি টনি ক্রুসের থেকে বল পেয়ে দারুণ এক গোলে দলের জয় নিশ্চিত করেন।

আর এ জয়ের ফলে ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করলো জিদান শিষ্যরা। সমান ম্যাচে ছয় পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়স্থানে বার্সেলোনা।