ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে পাসের হার ১৩ শতাংশ

Print Friendly

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ।

মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ বছর ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৩ হাজার ৫৮২ জন শিক্ষার্থী অংশ নেন। পাস করেছেন ১১ হাজার ৩৩০ জন। এই ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৭৪৫টি।

পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।

এ ছাড়া DU<>KA<> roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে এসএসএস send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন।

গত শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৮৭টি কেন্দ্রে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উত্তীর্ণরা ৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। আর কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বরের মধ্যে ফার্মেসি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

কেউ ভর্তি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে চাইলে ১ নভেম্বরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে। ‘ক’ ইউনিটে ভর্তির জন্য মনোনয়নের সাক্ষাৎকার কবে শুরু হবে, তা এখনও জানানো হয়নি।