সিডনি সিক্সার্সও প্রতিপক্ষ মাশরাফিদের

Print Friendly

সিডনি থান্ডারের মুখোমুখি হওয়ার দুদিন আগে ১৪ ডিসেম্বর প্রতিবেশি দল সিডনি সিক্সার্সের সাথে খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের এই দলটি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এই খবর প্রকাশ করেছে।

নর্থ সিডনি ওভালে অনুষ্ঠিত হবে এই টি-টোয়েন্টি ম্যাচটি। অস্ট্রেলিয়ায় দীর্ঘকাল কোচিংয়ের সুবাদে সেখানকার দলগুলোর সাথে ভালই যোগাযোগ আছে কোচ চান্দিকা হাতুরুসিংহের। তিনিই সিডনি শহরের এই দল দু’টির সাথে ম্যাচ আয়োজনে আগ্রহী।

আর আন্তর্জাতিক দলের সাথে ম্যাচ খেলতে পেরে আসন্ন বিগ ব্যাশের জন্য নিজেদের খুব দারুণ ভাবেই তৈরী করে নিতে পারবে বলে মনে করছেন সিডনি সিক্সার্স। একই সাথে এই ম্যাচটা স্থানীয় বাংলাদেশিদের মধ্যে অনেক উৎসাহ উদ্দীপনার জন্ম দেবে বলে মনে করছেন দলটির জেনারেল ম্যানেজার ডম রেমন্ড।

বললেন, ‘বাংলাদেশের মত একটা দলকে আতিথ্য দিতে পেরে আমরা দারুণ উচ্ছ্বসিত। এখানকার প্রবাসী বাংলাদেশিরা তাদের ক্রিকেট নায়কদের সিক্সার্সের বিপক্ষে খেলতে দেখার সুযোগ নি:সন্দেহে মিস করতে চাইবেন না। আশা করছি জমজমাট একটা ম্যাচ দেখতে পারবো আমরা। ম্যাচটার জন্য আমরা মুখিয়ে আছি।

বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের কোচের পদ ছাড়াও কাজ করেছেন নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ হিসেবে। তিনি মনে করছেন এরকম প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। বললেন, ‘ম্যাচটাকে ঘিরে আমাদের অনেকরকম প্রত্যাশা আছে। প্রথমত তো অস্ট্রেলিয়ার মত জায়গায় কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার একটা ব্যাপার থাকেই। ম্যাচটা ঘিরে অনেক উৎসাহও আছে স্থানীয়দের মধ্যে। সব মিলিয়ে এই সুযোগটা পেয়ে আমরা আনন্দিত।’

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজের আগে অস্ট্রেলিয়াতে সপ্তাহ দুয়েকের কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ। বেজ ক্যাম্প হবে ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে। আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ।