আজ মাগুরা যাচ্ছেন প্রধানমন্ত্রী

Print Friendly

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে মাগুরায় যাচ্ছেন আজ। তিনি ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া তিনি বিকেল দুটোয় মাগুরাস্থ বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব মামুন-অর-রশীদ জানান, ২৫০ শয্যাবিশিষ্ট মাগুরা হাসপাতাল, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামসহ প্রায় ৩১০ কোটি টাকার ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯টি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী।

মাগুরা স্টেডিয়ামে প্রস্তুতকৃত ফলক উন্মোচনের মাধ্যমে ১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে সম্পন্ন হওয়া ১৯টি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রকল্পগুলো হচ্ছে: মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেঙ্ ভবন, মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, শ্রীপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, মহাম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ফটকি নদীর রপর ১০০.১০ মিটার ব্রিজ নির্মাণ, কাটাখালী জিসি-ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত প্রায় ৯.৭১ কিলোমিটার সড়ক, ৩০.৫০ মিটার নতুন বাজার সেতু, ৩৫০ ঘনমিটার প্রতি ঘণ্টা ক্ষমতাসম্পন্ন ভূগর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন, বেলনগর এলাকায় হেচারিসহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার (তৃতীয় পর্যায়), আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের জন্য আধুনিক প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, মাগুরা জেলা আওয়ামী লীগের কার্যালয়, ৫০ শয্যার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ ভবন, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্কে ৫০ শয্যায় উন্নীতকরণ উদ্বোধন করেন, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় মাগুরা টেঙ্টাইল মিল পুনঃউৎপাদন কার্যক্রম, শালিখা উপজেলার আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটসহ ১৯টি প্রকল্পের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাগুরায় এখন উৎসবের আমেজ চলছে। শহর সাজানো হয়েছে বিলবোর্ড আর ব্যানার ফেস্টুনে। এইসব ব্যানার ফেস্টুনে শেখ হাসিনা সরকারের সাফল্যসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডসহ বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা প্রশাসনও প্রধানমন্ত্রীর এই সফর সফল করতে কাজ করে যাচ্ছে।