ট্রেনের বগি লাইনচ্যুত: ঢাকা-ময়মনসিংহ রেল চলাচল বন্ধ

Print Friendly

গাজীপুরে যমুনা এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়েছে। আজ শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। জয়দেবপুর রেল জংশন স্টেশন মাস্টার শহীদুল ইসলাম জানান, বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ থাকলেও জংশনের ৩ নম্বর লাইন দিয়ে ঢাকা থেকে উত্তরবঙ্গসহ অন্য সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

স্টেশন মাস্টার শহীদুল জানান, যমুনা এক্সপ্রেস জামালপুর থেকে ঢাকা যাচ্ছিল। স্টেশনে আসার পর একটি বগির সামনের চাকা লাইনচ্যুত হয়। বগির এক্সেল বক্স মাত্রাতিরিক্ত গরম হওয়ায় তা ভেঙে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি জানান, লাইনচ্যুত বগিসহ দুইটি বগি ঘটনাস্থলে রেখে গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে যমুনা এক্সপ্রেস। লাইনচ্যুত বগি উদ্ধার করতে প্রকৌশল বিভাগের লোকজন কাজ শুরু করেছেন।

স্টেশন মাস্টার বলেন, দুর্ঘটনার পর থেকে ১ নম্বর ও ২ নম্বর লাইনে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ময়মনসিংহ রুটের জামালপুর কমিউটার ও তিস্তা এক্সপ্রেস আশপাশের স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। তবে জংশনের ৩ নম্বর লাইন দিয়ে ঢাকা থেকে উত্তরবঙ্গসহ অন্য সব পথে ট্রেন চলাচল করছে।