সাকা চৌধুরীর নিখোঁজ পুত্র হুম্মাম ফিরে এসেছেন

Print Friendly

গত বছরের আগস্টে ঢাকার আদালত পাড়া থেকে নিখোঁজ হওয়া সাকা পুত্র হুম্মাম কাদের চৌধুরী ঘরে ফিরেছেন। গতকাল বুধবার রাতে তিনি তার ধানমন্ডির বাসায় ফেরেন বলে ছাত্রদলের দুই নেতা জানিয়েছেন। তবে হুম্মামের পরিবারের সঙ্গে এ বিষয়ে কোন যোগাযোগ করা যায়নি।

উল্লেখ্য, গত ৫ আগস্ট একটি মামলায় হাজিরা দেয়ার পর থেকে নিখোঁজ ছিলেন হুম্মাম কাদের। বিএনপি এবং সালাউদ্দিন কাদের চৌধুরীর পরিবার থেকে অভিযোগ করা হচ্ছিল, আইনশৃঙ্খলা বাহিনীই তাকে তুলে নিয়েছে। তবে তারা এই অভিযোগ অস্বীকার করেছে। প্রথম কয়েক দিন হুম্মামের বিষয়টি নিয়ে নানা কথা বললেও এরপর তার পরিবার এ নিয়ে কিছুই জানায়নি। এর মধ্যে বৃহস্পতিবার দুপুরে হঠাৎ খবর আসে, হুম্মামকে পাওয়া গেছে।

এর মধ্যে বৃহস্পতিবার ছাত্রদলের দুই জন নেতা হুম্মাম কাদের চৌধুরীর ছবি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এই ছবিতে হুম্মামকে বেশ স্বাভাবিক দেখা যায়। ট্রাউজার পড়া হুম্মাদের চুল নিখোঁজ হওয়ার পরে অনেকটাই বড় হয়েছে। তার দাঁড়িও আগের তুলনায় বড় হয়েছে। তবে তা বেশ যত্ন করেই ছাঁটা।

ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য সাইমুম চৌধুরী রিয়াদ ফেসবুকে হুম্মাম কাদেরের টি শার্ট ও ট্রাউজার পরিহিত একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘শুরু থেকে বীর চট্টলার সিংহ পুরুষ সাকা চৌধুরী পুত্র এবং কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী স্বৈরাচারীর গুমশালা থেকে গতকাল রাতে ধানমন্ডি বাসায় ফিরে এসেছেন ।।। আলহামদুলিল্লাহ।’

মানবতাবিরোধী অপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর এই ছেলে এতদিন কোথায় ছিলেন, সে বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য দেননি এই দুই ছাত্রদল নেতা। এ বিষয়ে বিএনপি চেয়ারপাসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও কোনো খবর পাইনি। চেষ্টা করছি। কিছু জানলে জানাবো।’