সারাদেশে বাস চলাচল শুরু

Print Friendly

অঘোষিত পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর সারাদেশে যান চলাচল শুরু হয়েছে।
আজ বুধবার দুুপরে সড়ক পরিবহন কর্পোরেশন ভবনে মালিক-শ্রমিক ও সরকারের দুই মন্ত্রীর বৈঠকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠক শেষে ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।
নৌ-পরিবহনমন্ত্রীর আহ্বানের পর পরই রাজধানীসহ সারা দেশে যান চলাচল শুরু করেছে বলে বিভিন্ন শূত্রে খবর পাওয়া যাচ্ছে।

আজ বুধবার বিকেল সোয়া ৩টা থেকে রাজধানীর গুলিস্তান ও গাবতলী থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন গাড়ি ছেড়ে যাচ্ছে। গুলিস্তান থেকে মাওয়াগামী ইলিশ পরিবহন, নারায়ণগঞ্জ রুটের বিভিন্ন গাড়ি ও কুমিল্লার দাউদকান্দিগামী গাড়ি ছেড়ে যেতে দেখা যায়। গাড়ি চলাচল শুরু হওয়ায় যাত্রীরা স্বস্তিবোধ করছেন।

ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আশরাফ উদ্দিন বিকেলে রাজধানীর গাবতলিতে বলেন, ‘ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসার পর পরই আমরা গাবতলি থেকে যানবাহন চলানো শুরু করেছি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শ্রমিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। তাদের নিরাপত্তার বিষয়টিও ইউনিয়ন দেখবে।’

এদিকে গাবতলী থেকেও রাজধানীর অভ্যন্তরীণ ও দূরপাল্লার পথে যানবাহন চলতে শুরু করেছে। সকাল থেকে যাঁরা বাসস্ট্যান্ডে বসেছিলেন, গাড়ি চলাচল শুরু হওয়ায় তাঁদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। গাবতলি বাসস্ট্যান্ডে দূরপাল্লার গাড়িগুলোর কাউন্টার ধীরে ধীরে খুলছে।