রাজনীতিবিদদের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে: বার্নিকাট

Print Friendly

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট জানিয়েছেন, রাজনীতিবিদদের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে। আজ বুধবার সন্ধ্যা পৌনে ৭টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রাষ্ট্রদূত।

এর আগে বিকাল পৌনে ৫টায় খালেদার সঙ্গে বৈঠকে বসেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, উপদেষ্টা রিয়াজ রহমান ও বার্নিকাটের সঙ্গে আগত দুই কর্মকর্তা। বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের একটি সুত্র জানায়, খালেদা-বার্নিকাট বৈঠকে নির্বাচন কমিশন, নির্বাচনকালীন সরকার, আগামী নির্বাচন বিষয়ক আলোচনাই মুখ্য ছিল। এছাড়া খালেদা জিয়া ও দলের শীর্ষ নেতাদের মামলার বিষয়ে কথা হয়েছে।

বৈঠকশেষে বেরিয়ে এসে সন্ধ্যা পৌনে সাতটার দিকে সাংবাদিকদের ব্রিফ করেন বার্নিকাট। সংবাদ সম্মেলনে বার্নিকাট বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দেখা করা এবং চলমান পরিস্থিতি অনুধাবন করা একজন রাষ্ট্রদূত হিসেবে এটা আমার দায়িত্ব। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে সাক্ষাৎ করেছি। এরই ধারাবাহিতায় আজ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছি। ভবিষ্যতেও অন্য রাজনৈতিক ব্যক্তিবর্গের সঙ্গেও আলোচনা অব্যাহত থাকবো।’

উল্লেখ্য, যুক্তরাষ্টের রাষ্ট্রদূত বার্নিকাটের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এর আগে ২০১৬ সালের ২৪ জানুয়ারি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।