রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

Print Friendly

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাউসার আলী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার গভীর রাতে নগরীর নতুন বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কাওসার আলী (৪৫) চাঁপাইনবাবগঞ্জ সদরের পিয়ারপাড়া এলাকার তাসিম আলীর ছেলে। তার বিরুদ্ধে দুটি হত্যা মামলাসহ মোট চারটি মামলা ছিল বলে জানিয়েছে র‌্যাব।

বন্দুকযুদ্ধের পর সেখান থেকে একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি ছোরা ও একটি বড় হাসুয়া উদ্ধার করা হয়েছে। এ ঘটনা র‌্যাবের দুজন সদস্যও আহত হয়েছেন।

র‌্যাব-৫ এর মেজর এএম আশরাফুল ইসলাম গণমাধ্যমকে জানান, কাওসারের মোবাইলের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত হয়েছেন তারা। কাওসার আন্তঃজেলা ডাকাত দলনেতা।

তার নামে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় চারটি মামলা আছে। এর মধ্যে দুটি হত্যা, একটি হত্যার চেষ্টা এবং একটি ডাকাতির। সবগুলো মামলারই প্রধান আসামি ছিলেন তিনি। বর্তমানে তার মরদেহ রামেক মর্গে রয়েছে। এনিয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, রাতে র‌্যাবের একটি নিয়মিত টহল দল নগরীর বুধপাড়া এলাকায় টহল দিচ্ছিল। এসময় কয়েকজন ডাকাত আম বাগান থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে কাওসারকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।