ফের শীর্ষে রিয়াল

Print Friendly

চলতি লিগে ঘরের মাঠে এখন পর্যন্ত কোনো জয় নেই ওসাসুনার, জিতেছেই একটা মাত্র ম্যাচ। পয়েন্ট তালিকার তলানিতে থাকা এই দলের বিপক্ষেই হোঁচট খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত অবশ্য কোনো অঘটন ঘটেনি, ৩-১ গোলে কষ্টের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এর আগে আলাভেসের মাঠে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। কয়েক ঘণ্টার ব্যবধানে শীর্ষস্থান পুনরুদ্ধার করল রিয়াল।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। তবে ১৮তম মিনিটে দারুণ এক আক্রমণ করে বসে ওসাসুনা। তিয়েনসার জালে ঢাকার আগমূহূর্তে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। তবে ২৪তম মিনিটে ঠিকই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার দারুণ এক পাসে গোল করেন রোনালদো। এবারের লিগে এটি তার ১৪তম গোল। সুয়ারেজ ১৮ ও মেসি ১৭ গোল নিয়ে রোনালদোর সামনে রয়েছেন।

সমতায় ফিরতে সময় নেয়নি স্বাগতিকরা। ৩৩তম মিনিটে রাফায়েল ভারানে ও সার্জিও রামোসকে কাটিয়ে নাভাসের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন সার্জিও নেওন। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে ওসাসুনাকে চেপে ধরে রিয়াল। ৬২ মিনিটে রিয়ালকে ম্যাচে এগিয়ে দেন ইসকো। আর অতিরিক্ত সময়ে ওসাসুনার কফিনে শেষ পেরেকটি মারেন ভাসকেস।
ফের শীর্ষে রিয়াল

এই জয়ে ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠল রিয়াল। দুই ম্যাচ বেশি খেলে ১ পয়েন্ট কম নিয়ে রোনালদোদের পেছনেই রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।