সাপ্তাহিক ব্যবধানে ডিএসই‘র পিই রেশিও বেড়েছে

Print Friendly

সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে ২.৬০ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৫.৮১ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৫.৪১ পয়েন্ট। সে হিসেবে সাপ্তাহিক ব্যবধানে পিই রেশিও বেড়েছে ০.৪০ পয়েন্ট বা ২.৬০ শতাংশ।

বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১১.২৩ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩২.৫৭ পয়েন্টে, সিরামিক খাতের ২৯.৫২ পয়েন্টে, প্রকৌশল খাতের ২১.৯২ পয়েন্টে, আর্থিক খাতের ২২.০৯ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৩.৬৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.০১ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ২১.০৬ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ৩১.০৯ পয়েন্টে, পাট খাতের পিই রেশিও মাইনাস ৯০.৩৪ পয়েন্টে, বিবিধ খাতের ২৮.৭৩ পয়েন্টে, কাগজ খাতের মাইনাস ১৪১.১১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৫৪ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৮.২০ পয়েন্টে, চামড়া খাতের ১৯.০০ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯.২৬ পয়েন্টে, বস্ত্র খাতের ১৬.১৮ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতের ২৭.৭৮ পয়েন্টে অবস্থান করছে।