জমকালো আয়োজনে পর্দা উঠলো পিএসএলের

Print Friendly

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জমকালো আয়োজনের মাধ্যমে পর্দা উম্মচন হলো পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। বর্ণিল আয়োজনে বৃহস্পতিবার দ্বিতীয় আসরের উদ্বোধন করা হয়।

পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরাতের জাতীয় সঙ্গীতের মাধ্যমে এর উদ্বোধন শুরু হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার শো ও আতশবাজিতে মুখরিত হয় দুবাইয়ের স্টেডিয়াম। পাকিস্তানি তারকাদের পাশাপাশি জামাইকার বিখ্যাত সঙ্গীতশিল্পী সিগিও গান পরিবেশন করেন।

পাঁচ দলের অধিনায়ক -করাচি কিংসের কুমার সাঙ্গাকারা, পেশোয়ার জালমির ড্যারেন স্যামি, লাহোর কালান্দার্সের ব্র্যান্ডন ম্যাককালাম, ইসলামাবাদ ইউনাইটেডের মিসবাহ উল হক ও কুয়েট্টা গ্লাডিয়েটর্সের সরফরাজ আহমেদের উপস্থিতি ছিলেন এ সময়। তারা একে একে মঞ্চে প্রবেশ করে একটি ব্যাটে স্বাক্ষর করেন যা পরবর্তীতে নিলামে তোলা হবে এবং এ টাকা মানবকল্যাণে ব্যয় হবে।

তবে আজ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলেও প্রথম খেলা মাঠে গড়াবে আগামীকাল। বাংলাদেশ সময় রাত ১০টায় প্রথম ম্যাচে লড়বে প্রথম আসরের চ্যাম্পিয়ন দল মিসবাহ উল হকের ইসলামাবাদ ইউনাইটেড ও শহিদ আফ্রিদির পেশোয়ার জালমি।

এবারের পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলার কথা বাংলাদেশের দুই সেরা তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের। ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে হায়দারাবাদে থাকায় শুরুর দিকে থাকছেন না তারা। তবে টেস্ট শেষ হওয়ার পর পরই দুবাইয়ে উড়ে যাবেন বাংলাদেশের এই দুই তারকা।

উল্লেখ্য, আগামী ৫ মার্চ পাকিস্তানের লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল খেলার মধ্যদিয়ে আসরের পর্দা নামবে পিএসএলের।