অবশেষে জুটি ভাঙলেন মিরাজ

Print Friendly

অবশেষে উইকেটের দেখা পেলেন মিরাজ। চেতেশ্বর পূজারাকে মুশফিকের তালুবন্দি করে সাজঘরে ফেরান টাইগারদের উঠতি এই তারকা। আর এতে বিজয় আর পূজারার ১৭৮ রানের জুটি ভাঙলো। আউট হওয়ার আগে ৮৩ রান করেন পূজারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে হারিয়ে ১৯৫ রান।

প্রথমবারের মত ভারতের মাটিতে টেস্ট খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলেই উইকেট। এরপর ফিল্ডারদের ব্যর্থতায় দিনটাকে আর উজ্জ্বল করতে পারেনি টাইগাররা। একের পর এক ক্যাচ মিস আর রানআউট মিসের খেসারৎ দিয়ে উল্টো চাপে পরছে বাংলাদেশই।

১০তম ওভারে কামরুল ইসলাম রাব্বির বলে স্লিপে ক্যাচ ওঠে। তবে সে বল ধরার কোন চেষ্টাই করেননি মুশফিক। এরপর ১৫তম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে আসেন মেহেদী হাসান মিরাজ। সে ওভারে পূজারাকে দুই দুইবার আউট করার সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন সাকিব আল হাসান। যদিও দু’টো ক্যাচই ছিল দুরূহ। স্লিপে সে ওভারের তৃতীয় ও শেষ বলেও ক্যাচ ছাড়েন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

তবে সবচেয়ে বড় সুযোগটি তারা মিস করে ১৯তম ওভারে। সে ওভারটিও করেছিলেন মিরাজ। মুরালি বিজয় সে বলটি স্কোয়ার লেগে ঠেলে দিয়ে দ্রুত রান নিতে গিয়েছিলেন। তবে তার আগে ভুল বোঝাবোঝির কারণে কিপিং প্রান্তে চলে আসেন দুই ব্যাটসম্যান। এ সময় ঝাঁপিয়ে পরে দারুণ ফিল্ডিং দিয়ে বোলিং প্রান্তে বল দেন কামরুল ইসলাম রাব্বি। তবে সে বল তালুবন্দি করতে না পারায় সহজ সুযোগ মিস করে বাংলাদেশ। এছাড়াও পুরো ম্যাচেই ছিল মিস ফিল্ডিংয়ের ছড়াছড়ি।