প্রথম ওভারেই রাহুলকে ফেরালেন তাসকিন

Print Friendly

মুশফিকুর রহিমের নেতৃত্বে সফরকারী বাংলাদেশ ফিল্ডিংয়ে নেমেছে। প্রথম ওভারে বাংলাদেশের হয়ে বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ। আর নিজের প্রথম ওভারেই লোকেশ রাহুলকে বোল্ড করে সাজঘরে পাঠান টাইগার তাসকিন। প্রথম ওভারের চতুর্থ বলে বোল্ড হওয়ার আগে ব্যক্তিগত ২ রান করেন লোকেশ রাহুল।
এর আগে নিজেদের মাটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ভারতের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন মুরালি বিজয় এবং লোকেশ রাহুল।
হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ১০টায়। ম্যাচটি বিটিভি, দীপ্ত টিভি স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-৩।
দুই দল এখন পর্যন্ত ৮ টেস্ট খেলেছে। ৬টি জিতেছে ভারত। বৃষ্টির কারণে ২টি ম্যাচ ড্র হয়েছে।
টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০০০ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলে বাংলাদেশ। এরপর বাংলাদেশের মাটিতেই আরো ৭টি টেস্ট খেলে দুই দল। কিন্তু ‘প্রতিবেশী দেশ’ভারতে একটি টেস্ট খেলার সুযোগ ও সৌভাগ্য হয়নি বাংলাদেশের। ১৭ বছর পর আজ প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বী

ভারত একাদশ
মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার উমেশ যাদব।