সিলেটের পথে সুরঞ্জিতের মরদেহ

Print Friendly

সিলেটের পথে রয়েছে বর্ষীয়ান রাজনীতিবিদ ও আওয়ামী লীগের প্রবীণ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ। সোমবার সকাল ৯টার দিকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় সিলেটের উদ্দেশে।

সিলেটে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টায় নিজ জেলা সুনামগঞ্জে নিয়ে যাওয়া হবে তার মরদেহ। দুপুর ১টায় নিজ নির্বাচনী এলাকা শাল্লা এবং বিকেল ৩টায় দিরাই উপজেলায় তার মরদেহ সাধারণ মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

রোববার ভোর ৪টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মারা যান সুরঞ্জিত সেনগুপ্ত। অসুস্থ সুরঞ্জিতকে গতকাল রাত থেকেই ল্যাবএইড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। পরে ভোর ৪টার দিকে চিকিৎসকরা জানান, তিনি আর নেই।

জাতীয় সংসদের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী সুরঞ্জিত সেনগুপ্তের জন্ম ১৯৪৫ সালের ৫ মে। সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার আনোয়ারপুর গ্রামে জন্ম নেয়া সুরঞ্জিত ছাত্র জীবনেই বামপন্থী আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েন। হাওরাঞ্চলের ‘জাল যার জলা তার’ আন্দোলনে দীর্ঘদিন তিনি নেতৃত্ব দিয়েছেন। তিনি সুনামগঞ্জ-২ আসন থেকে স্বাধীনতা পরবর্তী সময়ে মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে সত্তরের নির্বাচনেও তিনি প্রদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন।