মেসি জাদুতে বার্সার সহজ জয়

Print Friendly

মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে থাকা লিওনেল মেসির অসাধারণ পারফরমেন্সে সহজ জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে অ্যাথলেটিকো বিলবাওকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধান কমিয়েছে লুইস এনরিকের শিষ্যরা।

ঘরের মাঠে খেলার নিয়ন্ত্রণ নেওয়ার আগেই বার্সা শিবিরে আক্রমণ করে সফরকারী দল বিলবাও। ম্যাচের তৃতীয় মিনিটে রাউল গার্সিয়ার শট মার্ক-আন্ড্রে টের স্টেগেনের হাতে লেগে বল গিয়ে পোষ্টে লাগতে গোল বঞ্চিত হয় সফরকারীরা। আর ম্যাচের ১১ মিনিটে ফাঁকায় বল পেয়ে উইলিয়ামসের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে এরপর খেলার নিয়ন্ত্রণ নেয় বার্সা। ম্যাচের ১৮ মিনিটে প্রথম গোলের দেখাও পেয়ে যায় স্বাগতিকরা। নেইমারের বাড়ানো বল পোস্ট ঘেঁষে জালে পাঠান আলকাসের। ম্যাচের ৪০ মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে গোল করে দলকে ২-০ তে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা মেসি। বিরতির ঠিক আগে গোলের দেখা পেতে পারতেন নেইমারও। তবে বাঁ-দিক থেকে তার নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪ মিনিটে মেসিকে তুলে নেন বার্সা কোচ। মেসি না থাকলেও তৃতীয় গোল পেতে কোন সমস্যা হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৬৭ মিনিটে তিন জন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান ভিদাল।

ম্যাচের শেষ দিকে নেইমারের শট আবারো লক্ষ্যভ্রষ্ট হলে ৩-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিকের দল। এ জয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ২১ ম্যাচে ৪৫। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।